যেখানে সানি লিওনিকে হারিয়ে শীর্ষে প্রিয়াঙ্কা

কেবল ২০১৮ ও ২০১৯ সাল নয়, কয়েক বছর ধরেই টানা সবচেয়ে বেশি গুগল সার্চ করা ভারতীয় নারী তারকা ব্যক্তিত্ব ছিলেন সানি লিওনি। আর ২০২০ সালের জানুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত এই চার মাসে সানি লিওনিকে হটিয়ে ভারতীয় হিসেবে গুগল সার্চে শীর্ষ স্থানটি দখল করে নিলেন প্রিয়াঙ্কা চোপড়া।

এমনকি প্রিয়াঙ্কা চোপড়ার আগে নেই ভারতীয় কোনো পুরুষ তারকাও। নারী-পুরুষনির্বিশেষে প্রিয়াঙ্কা চোপড়া নামটিই একজন ভারতীয় হিসেবে রেকর্ড পরিমাণ বার সার্চ করা হয়েছে। চার মাসে ৩৯ লাখবার এর আগে কোনো ভারতীয়কে নাম ধরে খোঁজা হয়নি। এই নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে ডিএনএ।

গুগলে ৩১ লাখ সার্চ নিয়ে দ্বিতীয় অবস্থানে আছেন সানি লিওনি। আর তৃতীয় ক্যাটরিনা কাইফ। তাঁকে নাম ধরে খোঁজা হয়েছে ১৯ লাখবার। পুরুষদের ভেতর সবচেয়ে বেশি সার্চ করা দুই ভারতীয় হলেন সালমান খান ও বিরাট কোহলি। গত চার মাসের হিসাবে পুরুষদের ভেতরে প্রথম সালমান খান, তাঁকে সার্চ করা হয়েছে ২১ লাখবার। আর দ্বিতীয় বিরাট কোহলিকে ২০ লাখবার। ১৩ লাখ সার্চ নিয়ে তৃতীয় অবস্থানে আছেন হৃতিক রোশন। এবারই প্রথম, প্রথম হওয়া নারী আর পুরুষ তারকার ভেতর গুগল সার্চে পার্থক্য ১৮ লাখ।

সেরা ১০ নারী তারকার ভেতর আরও আছেন দীপিকা পাড়ুকোন, আলিয়া ভাট, দিশা পাটানী, সারা আলী খান, কারিনা কাপুর খান, শ্রদ্ধা কাপুর ও রাশমিকা মাদান। সেরা দশে পুরুষ তারকাদের ভেতর আরও আছেন রোহিত শর্মা, আল্লু অর্জুন, শাহরুখ খান, টাইগার শ্রফ, বিজয় দেবেরাকোন্ডা, এম এস ধোনি ও মহেশ বাবু। কারিনা কাপুরের চেয়ে এগিয়ে আছেন সাইফকন্যা সারা। অন্যদিকে শাহরুখকে পেছনে ফেলেছেন আল্লু অর্জুন।

গুগল সার্চে নারীদের এই সফলতায় সন্তুষ্টি জানিয়েছেন সফটওয়্যার সার্ভিস সিমরাশের জনসংযোগ বিভাগের প্রধান ফার্নান্দো অ্যাংগুলো। বলেছেন, ‘সময়ের সঙ্গে সঙ্গে এই চিত্র বদলে এখন নারীরা বিশাল ব্যবধানে সামনে এগিয়ে এসেছেন। একবার ভাবুন, প্রিয়াঙ্কা চোপড়া আর সালমান খানের পার্থক্য প্রায় ২০ লাখ।’

About admin

Check Also

গ্রিন কার্ড পাওয়াটাই আমার ‘কুফা’ হয়েছিল

‘আমার জন্য লাইফে সবচেয়ে বড় কুফা বা অপবাদের মতো হয়েছিল ২০০২ সালে গ্রিন কার্ড পাওয়াটা। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *